Beta

নওয়াব আব্দুল লতিফ পদক পেলেন সাংবাদিক গোলাম রাব্বানী

০৯ নভেম্বর ২০১৫, ১৯:২৯

ফিচার ডেস্ক
নাট্যকার ও সাংবাদিক গোলাম রাব্বানী (বাঁয়ে)। ছবি : সংগৃহীত

নওয়াব আব্দুল লতিফ পদক পেয়েছেন নাট্যকার ও সাংবাদিক গোলাম রাব্বানী। চলতি বছরে নাট্যকলায় বিশেষ অবদানের জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে তাঁকে। গত ৬ নভেম্বর  পদকটি  তিনি গ্রহণ করেন। পদকটি প্রদান করেছে  সুধীজন সাহিত্য সংঘ।

পুরস্কার পাওয়ার অনুভূতি  জানিয়ে গোলাম রাব্বানী বলেন, ‘চারদিকে যখন পুরস্কার বা পদক ফিরিয়ে দেওয়ার ধুম চলছে সেই মুহূর্তে এই পদক নিতে একটু বিব্রত বোধ করেছি আমি। তবে পুরস্কার বা পদক পেলে আমার আনন্দ লাগে। নওয়াব আব্দুল লতিফ পদকের জন্য আমাকে মনোনীত করার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ।’ 

এখন পর্যন্ত গোলাম রাব্বানীর লেখা অর্ধশতাধিক একক নাটক ও টেলিছবি দেশের বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হয়েছে। তিনি ২০০৮ সাল থেকে নিয়মিত নাটকের চিত্রনাট্য লিখছেন। তিনটি দীর্ঘ ধারাবাহিক নাটকও লিখেছেন গোলাম রাব্বানী।

তাঁর লেখা নাটকগুলোর মধ্যে রয়েছে, ‘চিরকুমার সংঘ’, ‘প্রাইভেট রিকশা’, ‘পা অথবা ট্রেনের গল্প’, ‘সাদা গোলাপ’, ‘রান্না কান্না’, ‘মুদ্রার এপিঠ ওপিঠ’,  ‘টিকেট রহস্য’, ‘তবুও জীবন’, ‘যাদুর শহর’, ‘জীবন রঙের ঘ্রাণ’, ‘আলোচনার বিষয় যখন সবুজ ওড়না’, ‘মুমুর জন্য’, ‘ঝগড়াপুর’, ‘স্বপ্নদৃশ্য’, ‘মুক্তাহীন ঝিনুক’, ‘সাইকেল বালিকা’, ‘ব্যাচেলর ভাড়াটিয়া’, ‘বাখর খানি টু বার্গার’, ‘চাঁদমুখ’, ‘তোতা মিয়া ছাত্রাবাস’।

Advertisement
0.82549810409546