Beta

যক্ষ্মায় আক্রান্ত অভিনেতা বাবর

১২ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৪০ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৬

যক্ষ্মা রোগে আক্রান্ত হয়েছেন একসময়ের দাপুটে অভিনেতা বাবর। গত ৫ সেপ্টেম্বর মঙ্গলবার হঠাৎ অসুস্থ হয়ে তিনি রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। শারীরিক দুর্বলতার কারণে হাসপাতালে ভর্তি হলেও গতকাল সোমবার যক্ষ্মা রোগ ধরা পড়ে তাঁর। তবে আজ তিনি হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন। বাসায় তাঁর চিকিৎসা চলবে।

অভিনেতা বাবরের স্ত্রী লতিফা বাবর এনটিভি অনলাইনকে বলেন, ‘গতকাল সকালে আমরা রিপোর্ট পেয়েছি। টিবি (যক্ষ্মা) রোগ ধরা পড়েছে। ডাক্তার জানিয়েছেন, এটা একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে। আশা করা হচ্ছে, আগামী ১৫ দিন বাসায় বিশ্রাম নিলে এবং নিয়ম অনুযায়ী ওষুধ খেলে তিনি অনেকটাই সেরে উঠবেন। আজ আমরা তাঁকে বাসায় নিয়ে যাচ্ছি।’

লতিফা বাবর আরো বলেন, ‘এমনিতে তেমন কোনো সমস্যা ছিল না তাঁর। গত সপ্তাহে বাসায় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপর আমরা দ্রুত হাসপাতালে নিয়ে আসি। ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে এই রোগের কথা জানান।’ বাবরের সুস্থতা কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন লতিফা বাবর।

হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ডা. আবুল কালাম আজাদের তত্ত্বাবধানে ছিলেন অভিনেতা বাবর। বাবরের শারীরিক অবস্থার বিষয়ে ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘তিনি এমনিতে ভালো আছেন। ফুসফুসে যে ক্ষত রয়েছে, সেটি আমরা পরীক্ষা করেছি। প্রাথমিকভাবে ফুসফুসে টিবি ধরা পড়েছে। এটা একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে। আমরা আগামী ১৫ দিনের জন্য ওষুধ দিয়েছি। আশা করি, এরই মধ্যে ভালো হয়ে যাবেন।’

আমজাদ হোসেন পরিচালিত ‘বাংলার মুখ’ চলচ্চিত্রে নায়ক হিসেবে অভিষেক ঘটে বাবরের। তবে পরে তিনি পরিচিতি পান খল অভিনেতা হিসেবে। এখন পর্যন্ত তিন শতাধিক চলচ্চিত্রে খল চরিত্রে অভিনয় করেছেন তিনি।

Advertisement
0.87849497795105