Beta

এনটিভি

ঈদের ষষ্ঠ দিনে বিশেষ টেলিফিল্ম, অনুষ্ঠান ‌‘গল্প শুধু গল্প নয়’

০৭ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৫৫

ফিচার ডেস্ক
‘এ কি খেলা’ নাটকের একটি দৃশ্যে মৌসুমী ও ওমর সানী। ছবি : সংগৃহীত

ঈদ উপলক্ষে এনটিভিতে চলছে টানা সাতদিনের আয়োজন। আজ বৃহস্পতিবার ঈদের ষষ্ঠ দিনে এনটিভিতে বিশেষ নাটক ও টেলিফিল্ম ছাড়াও প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান‘উৎসবের আনন্দে’। চলুন দেখে নিই, ঈদের ষষ্ঠ দিনে আরো কী থাকছে এনটিভির আয়োজনে।

বিশেষ টেলিফিল্ম : আমারও একটা প্রেমকাহিনী আছে

দুপুর ২টা ২০ মিনিটে প্রচারিত হবে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘আমারও একটা প্রেমকাহিনী আছে’। আনিসুল হকের উপন্যাস অবলম্বনে টেলিফিল্মটির চিত্রনাট্য লিখেছেন মাসুম শাহরিয়ার এবং পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। এতে অভিনয়ে আছেন তিশা, ইরফান সাজ্জাদ, সিয়াম, আনিসুল হক, সাবেরী আলম প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, লেখকের সঙ্গে ইভার যোগাযোগ হয় হঠাৎ করেই। ইভা লেখককে চিনতে পেরে কথাচ্ছলেই বলে, আমারও কিন্তু একটা প্রেমের গল্প আছে। সেমিনারে যোগ দিতে আসা লেখকের হাতে সময় ছিল, কাজেই লেখকের আগ্রহেই ইভা গল্প বলতে শুরু করে। কিন্তু শেষ পর্যন্ত ইভা পুরো গল্পটা শেষ করে না। লেখক জানতে চায়, তার পর? ইভা এর পরের গল্প লেখককে ভেবে নিতে বলে। লেখক ইভার কাছ থেকে বিদায় নেওয়ার সময় বলে, গল্প শেষ করতে নেই। আরব্য রজনীর শেহের জানের উদাহরণ টানেন। পেছন ফিরে তাকাতেই লেখক দেখেন ইভার চোখে অশ্রুবিন্দু।

বিশেষ অনুষ্ঠান : উৎসবের আনন্দে

বিকেল ৫টা ১৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘উৎসবের আনন্দে’। জহিরুল আলমের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন হাসান ইউসুফ খান।

৭ পর্বের ধারাবাহিক রূপকথার গল্প : যুবরাজ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক রূপকথার গল্প ‘যুবরাজ’-এর ষষ্ঠ পর্ব। মূল পরিকল্পনা, গল্প ভাবনা ও উপদেষ্টা পরিচালক হিসেবে আছেন এস এম সালাহউদ্দিন। চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন আফরোজ রায়হান। আতিকুর রহমান বেলালের পরিচালনায় নাটকটির পর্ব পরিচালনা করেছেন মাকসুদুল হক ইমু। মূল চরিত্রগুলোতে অভিনয় করেছেন রিয়াজ, নিলয়, আজমেরি আশা, প্রমা আজিজ, আতাউর রহমান, ইলোরা গহর প্রমুখ।

৭ পর্বের ধারাবাহিক নাটক : অ্যাব-নরমাল

সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘অ্যাব-নরমাল’র ষষ্ঠ পর্ব। মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, মেহজাবিন চৌধুরী, মিশু সাব্বির, ডা: এজাজ, শামীমা নাজনীন, সিফাত, আল আমিন সবুজ, শহীদ উন নবী, মিষ্টি মারিয়া, মুনিয়া ইসলাম, তন্দ্রা, রিমি করিম, শফিক মুক্তা প্রমুখ।

বিশেষ নাটক : এ কি খেলা

রাত ৮টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘এ কি খেলা’। বিপাশা হায়াতের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আরিফ খান। এতে অভিনয় করেছেন মৌসুমী, ওমর সানী, মুনিরা ইউসুফ মেমী, বৃন্দাবন দাশ, রাজিব রাজ প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, মাসুদ ও রিয়া সুখী দম্পতি। দুজনই চাকরিজীবী। তাদের জীবনের অবসর খুব কম। এই ব্যস্ততার মধ্যেই কয়েকদিন সময় বের করে দেশের বাইরে ছুটি কাটানোর প্ল্যান প্রায় ঠিকঠাক। যাওয়ার ঠিক একদিন আগে মাসুদের কাছে ফোন আসে তার গ্রাম থেকে। গ্রামেরই এক পরিচিতা অসুস্থ। চিকিৎসার জন্য ঢাকায় আসবে। কাজেই তার সহযোগিতা প্রয়োজন। এ কথা শুনে মেজাজ বিগড়ে যায় রিয়ার। শুরু হয় দু’জনের মধ্যে মতবিরোধ, বাগবিতণ্ডা। এক পর্যায়ে ঘর ছাড়ে রিয়া। নানা ঘটনার মধ্যে জানা যায়, মাসুদের এক অতীত ঘটনা। যা বদলে দেয় সবকিছু। এ কি খেলার মধ্যে পড়ে মাসুদ আর রিয়া?

বিশেষ অনুষ্ঠান : গল্প শুধু গল্প নয়

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘গল্প শুধু গল্প নয়’র প্রথম পর্ব। জাহাঙ্গীর চৌধুরী’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন সাদিয়া আফরিন মল্লিক।

অনুষ্ঠানটিতে পুরো একটি পরিবারের গল্প উঠে এসেছে। এই পরিবারের প্রায় সবাই কোনো না কোনোভাবে শিল্প সংস্কৃতির সঙ্গে জড়িত। তাদেরই গল্প উঠে আসবে এই্ অনুষ্ঠানের মাধ্যমে।

অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেছেন মসিউদ দৌলা, আনিস উদ দৌলা, আসাফ উদ দৌলা, মরিয়ম বেগম, শামসুননাহার বেগম, ফিরোজা বেগম, নিলুফার তাজ, শাফিন আহমেদ, হামিন আহমেদ, সুস্মিতা আনিস, রুবাব উদ দৌলা, তানিয়া আহম্মেদ, শাহনুল হোসেইন, কানিজ সুবর্ণা ও ঈশিতা।

৭ পর্বের ধারাবাহিক নাটক : নবারের প্রেম

রাত ৯টা৫০ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘নবারের প্রেম’-এর ষষ্ঠ পর্ব। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, তিশা, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, আরফান আহমেদ, শহানাজ খুশি, মুনিরা মিঠু, নুসরাত জাহান ডায়না প্রমুখ।

বিশেষ নাটক : এখন তুমি কেমন আছ

রাত ১১টা১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘এখন তুমি কেমন আছ’। হরিশংকর জলদাসের উপন্যাস অবলম্বনে নাটকটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন হাসান রেজাউল। নাটকটিতে অভিনয় করেছেন তৌকির আহমেদ, বিজরী বরকতউল্লাহ, এফ এস নাঈম, জাকিয়া বারী মম, মাজনুন মিজান, নীলা ইস্রাফিল, মোহাম্মদ বারী প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, বিশ বছর পরে সাবেক প্রেমিকা বহ্নির কাছে ফোন করেছে তমোনাশ। কার ফোন প্রথমে বুঝতে না পেরে বহ্নি চিন্তিত। তমোনাশের সঙ্গে বিশ্ববিদ্যালয় জীবনে বহ্নির প্রেম ছিল। কিন্তু শেষ পর্যন্ত তাদের সম্পর্কের পরিণতি পায় না। তমোনাশকে ভুল বোঝে বহ্নি। তারপর তার বিয়ের পিঁড়িতে বসা অনেকটা অভিমানের ভেতর দিয়ে। চলতে থাকে তার দাম্পত্য জীবন। সন্তানের জননী হয় সে। সবকিছুই স্বাভাবিকভাবে চলছিল। বহ্নির মেয়ে দীপা বিশ্ববিদ্যালয়ে যায় এখন। দীপা যুগের সঙ্গে তাল মিলিয়ে প্রেমের মায়ায় বন্দি হয় হয় ভাব। আবেগ ভালোবাসার মধ্য দিয়ে এগিয়ে যেতে থাকে বহ্নির মেয়ে ও তার প্রেমিক দীপের সম্পর্ক। হঠাৎ একটা ফোন ঝড় তোলে বহ্নির মনে। কে ফোন করেছে?

Advertisement
1.0445549488068