Beta

‘বন্যার্তদের মাঝে কোরবানির মাংস বণ্টন করতে চাই’

০১ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪৬ | আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০০

চিত্রনায়ক ফেরদৌস সব সময় ঢাকা থেকে কলকাতা যাওয়া-আসার মধ্যেই থাকেন। চলচ্চিত্রে অভিনয় ও প্রযোজনা নিয়ে তিনি বেশ ব্যস্ত। এবার ঈদ কোথায় পালন করবেন ও কাজের খবর নিয়ে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন ফেরদৌস।

এনটিভি অনলাইন : ঈদ কোথায়  উদযাপন  করবেন?

ফেরদৌস : পরিবারের সঙ্গে ঢাকায় ঈদ করব। গত ঈদে আম্মু আমেরিকায় ছিলেন। এবার আম্মু আমাদের সঙ্গে ঈদ করবেন। তবে এবার ঈদ আনন্দ ম্লান হয়ে গেছে। প্রথমত, আমাদের প্রিয় অভিনেতা ও চলচ্চিত্রের পথপ্রদর্শক রাজ্জাক সাহেব আমাদের ছেড়ে চলে গেছেন। এ জন্য আমরা ভারাক্রান্ত। খুব মন খারাপ। ওনার সঙ্গে প্রতি ঈদে দেখা হতো এমন নয়। কিন্তু উনি ছিলেন এটা ভেবে শান্তি লাগত। আমাদের মুরুব্বি ও কিংবদন্তি তিনি। তাঁর চলে যাওয়াতে মনে আঘাত লেগেছে। তার ওপর দেশে ভয়াবহ বন্যা চলছে। বন্যার্ত মানুষদের জন্য খুব মন খারাপ। মানুষজন খেতে পারছে না। এবার ঈদে বেশি উচ্ছ্বাস করব এটা ভাবতেও পারছি না। কোরবানি আমাদের জন্য ফরজ। কোরবানি দেব। বন্যার্তদের মাঝে কোরবানির মাংস বণ্টন করতে চাই। এই চেষ্টা করবই।

এনটিভি অনলাইন : সহশিল্পীদের সঙ্গে ঈদ কীভাবে কাটে আপনার?

ফেরদৌস : আমি আসলে পরিবারের সঙ্গে পুরো সময় কাটাই। সহশিল্পীদের সঙ্গে দেখা হয় না। তবে প্রিয় সহশিল্পীর বাসায় আমি কোরবানির মাংস পাঠিয়ে দিই। এবারও পাঠাব। এ ছাড়া অনেক সহশিল্পীর সঙ্গে ফোনে কথা হয়।

এনটিভি অনলাইন : কোরবানির গরুর হাটে আপনি কি নিজেই যান?

ফেরদৌস : না, কখনোই যাওয়া হয় না। ছোটবেলাতেও যেতাম না। তবে কোরবানি দেওয়ার সময় আমি উপস্থিত থাকি। কোরবানির মাংসের বণ্টন নিজেই করি। এ কাজটা আমি অনেক আন্তরিকতার সঙ্গে করে থাকি। গরিব আত্মীয়স্বজনের বাসায় মাংস যাতে পৌঁছায়, সেই দিকেও খেয়াল রাখি। সারা দিন নিজ হাতেই কোরবানির মাংস গরিবদের হাতে তুলে দিই।

এনটিভি অনলাইন : ঈদুল আজহার তাৎপর্য কি আপনি আপনার দুই মেয়েকে বলেন?

ফেরদৌস : আমার বাবা-মা যেভাবে আমাকে কোরবানি ঈদের শিক্ষা দিয়েছেন, ঠিক সেভাবে আমি নিজেও আমার দুই মেয়ে নুজরান ও নুঝহাতকে কোরবানির তাৎপর্য বলার চেষ্টা করি। মুসলিম হিসেবে এটা আমার নৈতিক দায়িত্বও। আমার মেয়েরাও ঈদ নিয়ে অনেক উচ্ছ্বসিত থাকে। কোরবানি গরু না আনা পর্যন্ত তাঁরা অপেক্ষা করে। মাংস বণ্টন করাও তারা দেখে।

এনটিভি অনলাইন : ঈদের ছুটি শেষে কী নিয়ে ব্যস্ত থাকবেন?

ফেরদৌস : কলকাতায় যাওয়ার কথা রয়েছে। আসছে দুর্গাপূজায় সৃজিত মুখার্জির ‘ইয়েতি অভিযান’ ছবিটি মুক্তি পাবে। ছবিতে অতিথি একটি চরিত্রে আমি অভিনয় করেছি। ছবির প্রিমিয়ারে অংশ নিতেই কলকাতায় যাওয়া হবে। আপাতত এই পরিকল্পনা আছে।

Advertisement
0.84223604202271