Beta

আগামীকাল মুক্তি পাচ্ছে ‘স্পাইডারম্যান হোমকামিং’

০৬ জুলাই ২০১৭, ১৭:২৪ | আপডেট: ০৬ জুলাই ২০১৭, ১৭:২৭

ফিচার ডেস্ক

ঈদের ছুটি শেষ। ঘরমুখো মানুষ এরই মধ্যে ফিরে এসেছেন  কর্মক্ষেত্রে। কিন্তু মাকড়সা-মানব ঘরে ফিরতে একটু বেশিই দেরি করে ফেলেছেন। তবে অপেক্ষার পালা শেষ। আগামীকাল ঘরে ফিরছেন স্পাইডারম্যান। কারণ আগামীকাল ৭ জুলাই মুক্তি পেতে যাচ্ছে মারভেলের নতুন চলচ্চিত্র ‘স্পাইডারম্যান হোমকামিং’। আর তিনি বাড়ি একা ফিরছেন না। আয়রনম্যান-ভক্তদের মুখে এক চিলতে হাসি ফুটিয়ে স্বয়ং আয়রনম্যানকে নিয়েই হচ্ছে তাঁর বাড়িফেরা।

আগের স্পাইডারম্যান সিরিজের অ্যান্ড্রু গারফিল্ডের বদলে এই সিরিজে অভিনয় করছেন টম হল্যান্ড। নতুন এই স্পাইডারম্যানকে পরিচয় করিয়ে দেওয়া হয় মারভেলের অন্য একটি চলচ্চিত্র ‘ক্যাপ্টেন আমেরিকা : সিভিল ওয়ারে’। সেখানে নতুন এই স্পাইডারম্যানের ক্ষমতার এক ঝলক দেখানোও হয়েছিল। তবে ‘স্পাইডারম্যান হোমকামিং’ চলচ্চিত্রে স্পাইডির নতুন ধরনের শক্তিমত্তার পরিচয় পাওয়া যাবে।

চলচ্চিত্রটিতে দেখা যাবে, স্পাইডারম্যানরূপী টম হল্যান্ড চাইছিলেন আভেঞ্জারের একজন সক্রিয় সদস্য হয়ে কাজ করবেন। কিন্তু বয়স কম হওয়ার কারণে তাঁকে নিতে রাজি নন আয়রনম্যান খ্যাত টনি স্টার্ক। আর টনি স্টার্ককে খুশি করে অ্যাভেঞ্জারে অন্তর্ভুক্ত হতে ভয়ঙ্কর সব ঝুঁকি নিতে দেখা যাবে স্পাইডারম্যানকে। আর ব্যতিক্রমী এই চরিত্র সম্পর্কে টম হল্যান্ড বলেন, ‘আমি এই চরিত্রে নিজেকে উপযুক্ত মনে করি এবং আমি আমার সেরাটা দিয়েছি।’

চলচ্চিত্রটিতে স্পাইডারম্যানের সবচেয়ে বড় দুশ্চিন্তার কারণ হয়ে উঠবে এর প্রধান খলচরিত্র। আর এ খলচরিত্রে অভিনয় করছেন মিশেল কিয়াটন। ছবিতে তাঁর চরিত্রের নাম আদ্রিয়ান টুমস। তবে স্পাইডারম্যানের কাছে তিনি পরিচিত হবেন তাঁর চেনা শত্রু শকুনের রূপ নিয়ে। প্রযুক্তির দিক দিয়ে আধুনিকভাবে উপস্থাপন করা হয়েছে শকুনকে। ট্রেইলারে তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘দ্য ওয়ার্ল্ড চেঞ্জড। টাইম উইল চেঞ্জড টু’, দুনিয়া বদলেছে তাই সময়ও বদলাবে। ছবিতে এই খলনায়ককে দেখা যাবে অ্যাভেঞ্জার চলচ্চিত্রের প্রথম খণ্ডের লকি বাহিনীর সঙ্গে যুদ্ধের ধ্বংসাবশেষ দিয়ে নতুন ধরনের মারণাস্ত্র তৈরি করতে, যা দিয়ে স্পাইডারম্যানের ওপর তিনি ত্রাস সৃষ্টি করবেন।

এখন দেখার বিষয় এই চলচ্চিত্রটি দিয়ে বক্স অফিসে ত্রাস সৃষ্টি করতে পারেন কি না মারভেল কর্তারা। কারণ কয়েকদিন আগেই ডিসি কমিকসের ‘ওয়ান্ডার ওমেন’ সব রেকর্ড ভেঙে দিয়ে তৈরি করেছে নতুন রেকর্ড।

Advertisement
0.81044721603394