Beta

রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপনী মঙ্গলবার

২০ মার্চ ২০১৭, ২২:৫০

রাবি সংবাদদাতা

প্রথমবারের মতো আয়োজিত পাঁচদিনব্যাপী রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপনী হবে আগামীকাল মঙ্গলবার। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির মিলনায়তনে বিকেল ৪টায় উৎসবের সমাপনী অনুষ্ঠান হবে।

এর আগে গত ১৭ মার্চ রাজশাহী নগরীর পদ্মাপারের লালন মঞ্চে এই উৎসবের উদ্বোধন হয়।

এ সময় উৎসবে অংশ নেওয়া চলচ্চিত্রকারদের শুভেচ্ছাস্মারকসহ পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রকারদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। রাজশাহী ফিল্ম সোসাইটির আয়োজনে এই চলচ্চিত্র উৎসবে সহযোগিতা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

সমাপণী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি ও চলচ্চিত্র নির্মাতা আহসান কবীর লিটন। প্রধান অতিথি থাকবেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

এ ছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ’র সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মামুন, চলচ্চিত্র নির্মাতা ও চলচ্চিত্র শিক্ষক রাজীবুল হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ও চলচ্চিত্র নির্মাতা ড. সাজ্জাদ বকুল।

সমাপনী অনুষ্ঠান শেষে কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের জীবনী নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘গল্পলোকের চিত্রকর’ প্রদর্শিত হবে। এটি নির্মাণ করেছেন আহসান কবীর লিটন। এই উৎসবে বাংলাদেশ, ভারতসহ ১৫টি দেশের ৭০ চলচ্চিত্র প্রদর্শিত হয় এবং তিনটি উন্মুক্ত আলোচনার আয়োজন করা হয়।

Advertisement
Advertisement
1.1847758293152