Beta

এক হলো রবি-এয়ারটেল

২৮ জানুয়ারি ২০১৬, ২১:০৬ | আপডেট: ২৮ জানুয়ারি ২০১৬, ২১:২৪

অনলাইন ডেস্ক

আনুষ্ঠানিকভাবে এক হওয়ার ঘোষণা দিল দুই টেলিযোগাযোগ প্রতিষ্ঠান রবি ও এয়ারটেল। একীভূত হওয়ার পর নাম হবে ‘রবি’।

আজ বৃহস্পতিবার প্রতিষ্ঠান দুটির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে রবি আজিয়াটা লিমিটেড (রবি) এবং এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের (এয়ারটেল) কার্যক্রম একীভূত করতে আনুষ্ঠানিক চুক্তিতে উপনীত হয়েছে।

রবির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৫ সালের ৯ সেপ্টেম্বর দুই প্রতিষ্ঠানের পক্ষ থেকে বাংলাদেশে ব্যবসায়িক কার্যক্রম একীভূত করার সম্ভাবনার বিষয়ে একান্ত আলোচনা শুরুর ঘোষণা দেওয়ার পর এ চুক্তি হলো।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ চুক্তির কার্যকারিতা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ, সরকার এবং আদালতের অনুমোদন পাওয়ার ওপর নির্ভরশীল। এ প্রক্রিয়া আগামী দুই মাসের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করছে রবি।

রবির প্রধান নির্বাহী সুপুন বীরাসিংহে বলেন, ‘আমরা মনে করি এই একীভূতকরণের মাধ্যমে আজিয়াটা এবং ভারতী এয়ারটেল উভয়ই বর্ধিত আকার এবং দক্ষতার ফলশ্রুতিতে ব্যয় সংকোচনের সুবিধা পাবে।’ তিনি আরো বলেন, ‘সামনের দিনগুলোতে গ্রাহকদের সাশ্রয়ী মূল্যে সবচেয়ে সেরা মোবাইল ও ব্রডব্যান্ড অফার দেওয়ার লক্ষ্যে রবি এবং এয়ারটেলের সমন্বিত শক্তিকে কাজে লাগানো হবে। আমরা বিশ্বাস করি, এই একীভূতকরণ গ্রাহকদের জন্য বড় ধরনের পার্থক্য সৃষ্টি করবে এবং তাদের জন্য সবচেয়ে লাভজনক প্রস্তাবনা দেওয়া সম্ভব হবে।’  

Advertisement