Beta

বাংলাদেশ বিনিয়োগের আকর্ষণীয় স্থান : বাণিজ্যমন্ত্রী

২০ মার্চ ২০১৭, ২১:৩৩ | আপডেট: ২০ মার্চ ২০১৭, ২১:৩৬

নিজস্ব প্রতিবেদক
আজ সোমবার সিঙ্গাপুরের এসবিএফ অডিটরিয়ামে ‘সাউথ এশিয়া মার্কেট ইনসাইটস সিরিজ : বিজনেস অপরচুনিটি ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে বক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি : এনটিভি

বাংলাদেশ বিনিয়োগের জন্য এখন বিশ্বের মধ্যে আকর্ষণীয় স্থান বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আজ সোমবার সিঙ্গাপুরের এসবিএফ অডিটরিয়ামে ‘সাউথ এশিয়া মার্কেট ইনসাইটস সিরিজ : বিজনেস অপরচুনিটি ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশের সঙ্গে সিঙ্গাপুরের বাণিজ্য-বিনিয়োগ বৃদ্ধির জন্য সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশন, সিঙ্গাপুর বিজনেস ফেডারেশন এবং বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।

তোফায়েল আহমেদ বলেন, ‘সিঙ্গাপুর ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির বিপুল সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ সরকার বিনিয়োগকারীদের জন্য বিশষ সুযোগ-সুবিধা দিয়েছে। আমরা এখন বিনিয়োগের ক্ষেত্রে উদারনীতি গ্রহণ করেছি।’

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে শতভাগ বিনিয়োগ করার সুযোগ রয়েছে। প্রয়োজনে বিনিয়োগকৃত অর্থ সম্পূর্ণ ফেরত নিতে পারবেন বিনিয়োগকারী। আমাদের দেওয়া আকর্ষনীয় সুযোগ গ্রহণ করতে পৃথিবীর অনেক দেশ বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে।

সেমিনারে আরও বক্তব্য দেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের প্রেসিডেন্ট মির্জা গোলাম সবুর প্রমুখ।

Advertisement
0.82645511627197