Beta

কক্সবাজারে বিমান বিধ্বস্ত, নিহত ১, নিখোঁজ ২

০৯ মার্চ ২০১৬, ১০:৪৭ | আপডেট: ০৯ মার্চ ২০১৬, ২২:৩০

কক্সবাজারের নাজিরটেক সমুদ্র পয়েন্টে চিংড়ি পোনাবাহী একটি বেসরকারি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় বিমানটির এক পাইলট নিহত হয়েছেন। তিনি রাশিয়ার নাগরিক বলে জানা গেছে।

আজ বুধবার সকালে কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের ১০ মিনিট পর বিমানটি বিধ্বস্ত হয় বলে জানা গেছে। এ সময় বিমানে চারজন ছিলেন।

বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধারে কাজ করছে নৌবাহিনী, বিমানবাহিনী, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, দুজনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের মধ্যে রাশিয়ার এক নাগরিককে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। হাসপাতালের নিবন্ধন খাতা থেকে তাঁর নাম গুফরাত বলে জানা গেছে। এ ছাড়া কো-পাইলট ভ্লাদিমাতের চিকিৎসা চলছে।

ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ আবদুল মজিদ জানান, বিমান বিধ্বস্ত হওয়ার দুর্ঘটনায় দুজন নিখোঁজ রয়েছেন। তাঁদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার জানান, সকাল ৯টার দিকে ট্রু এভিয়েশনের পোনাবাহী কার্গো বিমানটি কক্সবাজার বিমানবন্দর থেকে যশোর যাচ্ছিল। উড্ডয়নের কয়েক মিনিটের মধ্যেই যান্ত্রিক ত্রুটির কারণে বঙ্গোপসাগরের নাজিরটেকের পাশে মহেশখালী চ্যানেলে বিধ্বস্ত হয়।

এদিকে, চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার রিয়াজুল কবির জানান, বিমানটি সকাল ৯টা ৫ মিনিটে উড্ডয়নের ১০ মিনিট পর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে অনুসন্ধানে জানা যায়, কক্সবাজার থেকে ১০ মাইল পশ্চিমে নাজিরটেক এলাকার সমুদ্র পয়েন্টে বিমানটি বিধ্বস্ত হয়। ঘটনাস্থল একজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার হয়। তাঁর নাম মুরাদ বলে জানান রিয়াজুল কবির।

Advertisement