Beta

মুখোশ উন্মোচনই গণমাধ্যমের দায়িত্ব : তথ্যমন্ত্রী

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩১

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা রাজনৈতিক নয়। জনতার আদালতের পর এবার খালেদা জিয়া আইনের আদালতে দণ্ডিত হলেন। অপরাধীদের প্রতি সহানুভূতি তৈরি নয়, তাদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব।

আজ মঙ্গলবার দুপুরে বেতার-শ্রোতা সম্মেলনে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

১৩ ফেব্রুয়ারি বিশ্ব বেতার দিবস উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবন প্রাঙ্গণে বাংলাদেশ বেতার আয়োজিত এ সম্মেলনে ইনু আরো বলেন, হাওয়া ভবনের দুর্নীতির অভিযোগে বহু আগেই খালেদা জিয়া দণ্ডিত হয়েছিলেন। এখন তিনি আইনের আদালতেও দুর্নীতিবাজ হিসাবে প্রমাণিত হলেন।

হাসানুল হক ইনু বলেন, ‘ক্রীড়াঙ্গনে বেতার’ প্রতিপাদ্য নিয়ে এবারের বিশ্ব বেতার দিবস বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে জনপ্রিয় করে তুলতে বেতারের অবদানকেই স্মরণ করিয়ে দেয়। বাংলাদেশ বেতার বাংলাভাষা ও বাঙালিয়ানা চর্চার অন্যতম প্রধান কেন্দ্র এবং দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধ থেকে বেতার জীবনের কথা বলে।

গণমাধ্যমের বিষয়ে হাসানুল হক ইনু বলেন, অপরাধীদের প্রতি সহানুভুতি তৈরি নয়, অপরাধীদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব। গণমাধ্যমকে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে যাতে তাদের স্থান রাজনীতি ও ক্ষমতার বাইরেই হয়। 

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে সম্মেলনে তথ্য সচিব মো. নাসির উদ্দিন আহমেদ বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (বার্তা) হোসনে আরা তালুকদার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement