Beta

ডিএনসিসি নির্বাচন স্থগিতে সরকারের যোগসাজশ নেই : কাদের

১৭ জানুয়ারি ২০১৮, ১৬:১৭

নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচন স্থগিত হওয়ার সঙ্গে সরকারের কোনো যোগসাজশ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। তিনি বলেন, আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না।

এর আগে দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পর হঠাৎ করেই হাইকোর্টে রিট দায়ের, একদিন পরেই রিটের নিষ্পত্তি করে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত ঘোষণা—এসবের পেছনে সরকার ও নির্বাচন কমিশনের ‘পূর্বপরিকল্পনা’ রয়েছে।

এর পরিপ্রেক্ষিতে ‘সবকিছুর মধ্যে যোগসাজজ খোঁজেন কেন?’ এমন প্রশ্ন রাখেন ওবায়দুল কাদের।

আজ আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে ডিএনসিসি নির্বাচনে দলের ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত নারী আসনের প্রার্থীদের নাম ঘোষণার কথা ছিল। তবে হাইকোর্টের আদেশের পর এই কার্যক্রম স্থগিত করা হয়।

আজ সকালে এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে এ উপনির্বাচনের তফসিল কেন বেআইনি ঘোষণা করা হবে না, এই মর্মে রুলও জারি করা হয়। 

গতকাল মঙ্গলবার রাজধানীর সদ্যবিলুপ্ত ভাটারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতাউর রহমান ও বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম এই রিট করেছিলেন। রিটে নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়। আজ সকালে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটের নিষ্পত্তি করে রুলসহ এ আদেশ দেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement