Beta

আখেরি মোনাজাত উপলক্ষে মধ্যরাত থেকে যান চলাচল সীমিত

১৩ জানুয়ারি ২০১৮, ০৮:৫২ | আপডেট: ১৩ জানুয়ারি ২০১৮, ০৯:৪৩

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের দ্বিতীয় দিন আজ। আগামীকাল রোববার  দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা। মোনাজাতে দেশ ও মানুষের জন্য প্রার্থনা করবেন বলে জানান মুসল্লিরা।

আগামীকালের আখেরি মোনাজাত উপলক্ষে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি প্রস্তুতি। রেলওয়ে বিভাগ আগামীকাল আখেরি মোনাজাতের অতিরিক্ত মুসল্লি সামলাতে টঙ্গী স্টেশনে অতিরিক্ত ট্রেনের যাত্রাবিরতির ব্যবস্থা নিয়েছে।

আখেরি মোনাজাত উপলক্ষে আজ শনিবার মধ্যরাত থেকে ঢাকা-সিলেট মহাসড়কের মীরেরবাজার থেকে আব্দুল্লাহপুর, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইপাইল থেকে আব্দুল্লাহপুর এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস থেকে উত্তরা পর্যন্ত সাধারণ যান চলাচল সীমিত রাখা হবে।

আজ সকাল থেকেই ইজতেমায় অংশ নেওয়া কয়েক লাখ মুসল্লি খিত্তায় খিত্তায় অবস্থান করে ইসলামের আমল, আকিদা ও করণীয় বিষয়ে জ্যেষ্ঠ মুরুব্বিদের বয়ান শুনছে।

এবারের প্রথম পর্ব বিশ্ব ইজতেমায় অর্ধ শতাধিক দেশের আট হাজার বিদেশি মুসল্লি অংশ নিচ্ছে। অপরদিকে দেশের ১৬টি জেলার কয়েক লাখ মুসল্লি ইজতেমায় অংশ নিয়েছে।

ইজতেমায় আগত মুসুল্লিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে গাজীপুর সিটি করপোরেশনের তত্ত্বাবধানে অর্ধশত ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা রাখা হয়েছে।

রেলওয়ে বিভাগের পক্ষ থেকে আখেরি মোনাজাতের অতিরিক্ত মুসল্লিদের চাপ সামলাতে ট্রেনের যাত্রাবিরতি রাখা হয়েছে।

ইজতেমা থেকে কোরআন ও সুন্নাহর শিক্ষা নিয়ে মুসলিম উম্মার পারলৌকিক মঙ্গলে ইসলামী দাওয়াতে বের হবেন মুসুল্লিরা।

Advertisement
0.78932595252991