Beta

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

১২ জানুয়ারি ২০১৮, ১৫:৩৮

অনলাইন ডেস্ক

শীত জেকে বসেছে সারাদেশে। প্রচণ্ড শীতে দারুণ কষ্ট পাচ্ছেন উত্তরবঙ্গের দুস্থ মানুষজন। হিমালয়ের একেবারে কাছে অবস্থিত জেলাগুলোতে শীতের বুড়ি বেশ ভালোভাবেই তার আসন গেড়েছে। ভোরের দিকে তাপমাত্রা নেমে আসছে দুই-তিন ডিগ্রি সেলসিয়াসে। মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে হু-হু করে বইছে ঠান্ডা বাতাস। কয়েক দিন পর পর দেখা মিলছে সুয্যিমামার। সচ্ছলরা কোনোভাবে শীতের কবল থেকে রক্ষা পেলেও প্রচণ্ড কষ্ট পাচ্ছেন নিম্ন আয় ও ছিন্নমূল মানুষজন।

উত্তরাঞ্চলের দুস্থ মানুষদের মাঝে শীতবস্ত্র নিয়ে এগিয়ে আসছে বিত্তশালী ও সামাজিক সংগঠনগুলো। ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় দরিদ্র মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে অর্ক স্টুডেন্টস ওয়েলেফয়ার নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। উপজেলার সেনগাঁও ও হাজীপুর ইউনিয়নে শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে সংগঠনটি।

গত বুধবার দুটি ইউনিয়নের শতাধিক দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র পৌঁছে দিয়েছেন অর্ক স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সদস্যরা। সংগঠনের সভাপতি রুবেল রানার সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‍্যাব-২-এর অ্যাসিস্ট্যান্ট ডেপুটি ডিরেক্টর ইকরামুল হক চৌধুরী, সংগঠনের সাধারণ সম্পাদক বিলাস আহমেদসহ সংগঠনের বাকি সদস্যরা।

কনকনে শীতে দুটি কম্বল ও চাদর পেয়ে যারপরনাই খুশি দেবরু। তিনি বলেন, ‘শীতত খুবি কষ্ট হচিল। এই বাবুলার দুয়া কম্বল পাহানে ভালো লাগাহেচে। সবাই যুদি এমন করেহেনে আগায় আসে তাইলে কিন্তু গরিব মানুষলা আর কষ্ট পাবেনি’ (শীতে খুবই কষ্ট হচ্ছিল। এই ছেলেগুলোর দেওয়া কম্বল পেয়ে ভালো লাগছে। সবাই যদি এভাবে এগিয়ে আসে তাহলে গরিব মানুষদের কষ্টটা কিছুটা হলেও কমবে)।’

Advertisement
0.886314868927