Beta

রোহিঙ্গাদের বোঝা বহন করা সম্ভব নয় : কাদের

১২ অক্টোবর ২০১৭, ১৯:২৭

কক্সবাজারের কুতুপালংয়ে রোহিঙ্গা শরণার্থী শিবিরে বৃহস্পতিবার ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

বাংলাদেশের পক্ষে দীর্ঘদিন রোহিঙ্গাদের বোঝা বহন করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের কুতুপালংয়ে রোহিঙ্গা শরণার্থী শিবিরের ত্রাণ বিতরণকালে ওবায়দুল কাদের এ কথা বলেন।

জাতিসংঘের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ‘আপনারা মিয়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগ করুন। এখানে যারা এসেছে, এদেরকে আপাতত অন্যান্য দেশে স্থানান্তরিত করুন। এই বোঝা আমরা আর বইতে পারছি না। আমাদের পক্ষে অসাধ্য হয়ে গেছে।’

সেতুমন্ত্রী বলেন, ‘এখনো স্রোত আসছে, অপ্রতিরোধ্য স্রোত রোহিঙ্গাদের। আমরা কোথায় রাখব। আমাদের এখানে সামাজিক বিপর্যয়, রাজনৈতিক বিপর্যয়, অস্ত্র আসছে। কে না জানে এখানে রোহিঙ্গা স্রোতের সঙ্গে ইয়াবা স্রোত আসছে। কাজেই এটা আমাদের সামাজিক জীবনে সাংঘাতিক একটা প্রতিক্রিয়া সৃষ্টি করবে। আমাদের জনজীবনের প্রভাব অত্যন্ত ডেনজারাস (বিপজ্জনক)।’ তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ তাদের অঙ্গীকার রক্ষা করেনি। মিয়ানমারে বসনিয়া ভুলের পুনরাবৃত্তি ঘটেছে।

আজ আওয়ামী লীগের উদ্যোগে কুতুপালং শরণার্থী শিবিরের ১ নম্বর ত্রাণকেন্দ্রে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আওয়ামী লীগের ত্রাণ উপকমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান উপস্থিত ছিলেন।

Advertisement
0.83170080184937