Beta

শেরপুরে স্থলবন্দর দিয়ে ৫ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

১১ অক্টোবর ২০১৭, ১৫:৩৫

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দর দিয়ে গতকাল সন্ধ্যায় ভারতীয় কারাগারে সাজা খাটা পাঁচ বাংলাদেশিকে হস্তান্তর করেছে বিএসএফ। পুরোনো ছবি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দর দিয়ে ভারতীয় কারাগারে সাজা খাটা পাঁচ বাংলাদেশিকে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) প্রতিনিধিদের কাছে ওই পাঁচজনকে হস্তান্তর করা হয়।

ওই পাঁচ বাংলাদেশি হলেন—জেলার শ্রীবরদী উপজেলার মিজানুর রহমান (২২) ও মনু মিয়া (২২), নালিতাবাড়ী উপজেলার মমিন মিয়া (২২) এবং অন্য দুজন হলেন কুড়িগ্রাম জেলার গেটু মিয়া (৪০) ও সাকিরুল ইসলাম (২৫)।

বিএসএফের ভাষ্য, ওই বাংলাদেশিরা বিভিন্ন সময় ভারতে অনুপ্রবেশের সময় আটক হয়ে সাজা খাটেন। সাজার মেয়াদ শেষ হওয়ার পর তাঁদের হস্তান্তর করা হয়। তাঁদের মধ্যে মিজানুর, মনু ও সাকিরুল পাঁচ মাস করে, মমিন ২০ মাস ও গেটু মিয়া চার বছর কারাগারে ছিলেন।

হস্তান্তরের সময় ভারতের পক্ষে ছিলেন কিল্লাপাড়া ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ ডি হাজং, বিএসএফের কিল্লাপাড়া পোস্ট কমান্ডার অজয় দাস। আর বাংলাদেশ পক্ষে ছিলেন ইমিগ্রেশন পুলিশের উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম খান ও হাগিপাগাড় ক্যাম্প কমান্ডার সাইদ আলী।

Advertisement
0.81841588020325