Beta

ইসির সকল কাজে জাকের পার্টির সমর্থন

০৬ অক্টোবর ২০১৭, ০৩:৩২

বাসস

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের (ইসি) সকল কাজে সমর্থন দেবে জাকের পার্টি।

বার্তাসংস্থা বাসস জানায়, আজ বৃহস্পতিবার পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সলের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল কমিশনের সঙ্গে সংলাপে এ সমর্থনের কথা ব্যক্ত করেন।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত এ সংলাপে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নূরুল হুদা। এ সময় নির্বাচন কমিশনারবৃন্দ, ইসি সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংলাপে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের পক্ষে মতামত দিয়েছে জাকির পার্টি। এ সময় নির্বাচনকালীন সরকার পদ্ধতির স্থায়ী সমাধানের প্রস্তাব দেয় দলটি।

বৈঠক শেষে জাকের পার্টির চেয়ারম্যান সাংবাদিকদের বলেন, ক্ষমতার জন্য নয়, দেশের স্বার্থ বিবেচনায় নিয়ে সবাইকে একযোগে কাজ করতে হবে। প্রয়োজনে দলগুলোকে নিয়ে বারবার কথা বলতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অংশীজনদের সঙ্গে সংলাপ চালিয়ে যাচ্ছে নির্বাচন কমিশন। ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধির সঙ্গে মতবিনিময় করেছে ইসি। ২৪ অগাস্ট থেকে দলগুলোর সঙ্গে মতবিনিময় শুরু হয়েছে। কমিশন এ পর্যন্ত ২৩টি দলের সঙ্গে সংলাপে বসেছে।

আগামী ৮ অক্টোবর রোববার সকাল ১১টায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এবং বিকেল ৩টায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর সঙ্গে সংলাপে বসবে নির্বাচন কমিশন।

Advertisement