Beta

নির্বাচনে সব দল অংশ নেবে, আশা সিইসির

১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৬

টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজিত মতবিনিময়ে বক্তব্য দেন সিইসি কে এম নূরুল হুদা। ছবি : এনটিভি

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের সব রাজনৈতিক দল অংশ নেবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ বুধবার দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজিত মতবিনিময়ে এ আশা প্রকাশ করেন সিইসি। আগামী ২৪ সেপ্টেম্বর জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত হওয়া কেন্দ্র এবং উপনির্বাচন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রধান প্রধান রাজনৈতিক দলসহ বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ আলোচনা হয়েছে। বিএনপির একটি প্রতিনিধিদলের সঙ্গেও তাঁর কথা হয়েছে। তাঁরা আগামী নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছেন বলেও জানান সিইসি। 

সেনা মোতায়েনের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত তো আমরা এখনো নিতে পারি নাই। তবে সেনাবাহিনী নিয়োগ করার একটা দাবি এসেছে। এখনো তো রাজনৈতিক দলের সকলের সাথে আমাদের সংলাপ শেষ হয়নি। সংলাপ শেষ হলে বোঝা যাবে যে কী পর্যায়ে কী অবস্থায় সেনাবাহিনী মোতায়েন চায়।’
  
নির্বাচন সংশ্লিষ্ট যাঁরা মাঠপর্যায়ে দায়িত্বে থাকেন, তাঁদের কথা শোনা খুবই জরুরি বলে মনে করেন নুরুল হুদা। তিনি বলেন, নির্বাচনের কিছু তথ্য তাদের অবহিত করা এবং তাদের কথা শোনার জন্যই এ ধরনের মতবিনিময়ের আয়োজন করা হয়। 

Advertisement
1.4253470897675