Beta

চট্টগ্রামের ১৩ শিক্ষক কারাগারে

২৩ আগস্ট ২০১৭, ২১:৩৭

চট্টগ্রামের বাঁশখালীতে রাষ্ট্রদ্রোহের মামলায় বিভিন্ন বিদ্যালয়ের ১৩ জন শিক্ষককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাজ্জাদ হোসেন এ আদেশ দেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে বাঁশখালীর একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে তুলনা করে প্রশ্নপত্র প্রণয়নের অভিযোগে এসব শিক্ষকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করে পুলিশ।

শিক্ষকদের মধ্যে বাঁশখালি, আনোয়ারা, পটিয়া, সাতকানিয়া, চন্দনাইশ, বোয়ালখালী উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সাধারণ সম্পাদক রয়েছেন বলে জানায় পুলিশ।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানান, আসামিদের মধ্যে আছেন বাঁশখালীর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি তাহেরুল ইসলাম সাধারণ সম্পাদক মো. মিয়া, আনোয়ারা উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক বাদল দাশ, পটিয়া  উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. ইউসুফ, সাধারণ সম্পাদক শ্যামল কান্তি দে, সাতকানিয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি অজিত করণ, সাধারণ সম্পাদক ওয়াইজ উদ্দিন বোয়ালখালী উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. আলী, সাধারণ সম্পাদক আমীর হোসেন, চন্দনাইশ উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শীতল ভট্টাচার্য সাধারণ সম্পাদক ই এইচ এম সৈয়দ হোসেন ও প্রশ্ন প্রণয়নকারী বিপুল বড়ুয়া।

গত বছরের অর্ধবার্ষিক পরীক্ষায় নবম শ্রেণির বাংলাদেশের বিশ্বপরিচয় বিষয়ে বঙ্গবন্ধুর সঙ্গে চেয়ারম্যানের তুলনা করা হয়। এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) তদন্তের পর এসব শিক্ষকের বিরুদ্ধে  গত ১২ এপ্রিল রাষ্ট্রদ্রোহ মামলা করে পুলিশ।

Advertisement
0.94013786315918