Beta

আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযান

তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য

২৩ আগস্ট ২০১৭, ২০:৪০

আদালত প্রতিবেদক

রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করতে হবে।

আজ  বুধবার ঢাকার মহানগর হাকিম সুব্রত ঘোষ এই দিন নির্ধারণ করেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এনটিভি অনলাইনকে জানান, আজ মামলার তদন্ত কর্মকর্তা ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে কোনো তদন্ত প্রতিবেদন দাখিল করতে না পারায় বিচারক নতুন করে দিন ধার্য করেন।

মামলায় আসামি করা হয়েছে জেবুন্নাহার শিলা, তৃষা মনি তৃষ্ণা, শাকিরা, সামিনা, আফিফা কাদেরী, মাঈনুল ইসলাম, রাশেদুর রহমান, সেলিম ও ফিরোজকে। এ ছাড়া অজ্ঞাতপরিচয় তিন-চারজনকে আসামি দেখানো হয়েছে।

গত বছরের ২৫ ডিসেম্বর দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) শাহিনুল ইসলাম বাদী হয়ে নয়জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।

মামলার নথি থেকে জানা যায়, গত বছরের ২৩ ডিসেম্বর রাতে রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় সূর্য ভিলা নামের বাড়িটি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। পরে ২৪ ডিসেম্বর ভোরবেলা থেকে এই বাড়িতে জঙ্গিদের ধরতে অভিযান শুরু হয়।

অভিযানে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটি),  গোয়েন্দা শাখা (ডিবি), র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের বিশেষায়িত দল সোয়াট অংশ নেয়।

অভিযানের পর সকাল সাড়ে ৯টার দিকে ওই বাড়ি থেকে চারজন আত্মসমর্পণ করেন। তাঁরা হলেন ঢাকার মিরপুরে নিহত জঙ্গি মেজর জাহিদের স্ত্রী জেবুন্নেসা ওরফে শিলা ও জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা। তাঁদের দুজনের সঙ্গে দুটি মেয়েশিশুও ছিল।

Advertisement
1.2783510684967