Beta

জীবিতকে মৃত দেখানোয় ওসিকে তলব

১৭ জুলাই ২০১৭, ১৭:১২

নিজস্ব প্রতিবেদক

হজ গমনেচ্ছু মো. আজাদ হোসেন ভূঁইয়াকে মৃত দেখিয়ে প্রতিবেদন দেওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশাররফ হোসেনকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২৩ জুলাই ওসি মুশাররফ হোসেনকে সশরীরে আদালতে হাজির হয়ে এই প্রতিবেদনের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আজ সোমবার এ-সংক্রান্ত রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি সৈয়দ মুহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। 

একই সঙ্গে জীবিত ব্যক্তিকে মৃত উল্লেখ করে প্রতিবেদন দেওয়া কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী এক সপ্তাহের মধ্যে ধর্মসচিব, স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার ও আখাউড়া থানার ওসিকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিটকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার জাহিদ ভূঁইয়া, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ।

মামলার বিবরণে জানা যায়, ধর্ম মন্ত্রণালয়ে হজযাত্রীর প্রাক-নিবন্ধন ব্যবস্থায় আজাদ হেসেন ভূঁইয়ার পুলিশ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ‘তিনি ইন্তেকাল করেছেন’।

পুলিশের দেওয়া এ প্রতিবেদনের সংশোধন চেয়ে আখাউড়া থানার ওসিকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়। নোটিশ পাওয়ার পর পুলিশের পক্ষ থেকে মৌখিকভাবে বলা হয়, প্রতিবেদন সংশোধন করে দেওয়া হবে। কিন্তু প্রতিবেদন সংশোধন না করায় হাইকোর্টে রিট করেন ওই হজযাত্রী। রিটের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

Advertisement
0.82211899757385