Beta

প্রধানমন্ত্রীর মতো পরিশ্রমী হতে হবে, আমলাদের সৈয়দ আশরাফ

১৯ জুন ২০১৭, ২২:২৯ | আপডেট: ১৯ জুন ২০১৭, ২২:৩৯

নিজস্ব প্রতিবেদক
জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম আজ সোমবার দুপুরে সচিবালয়ে তাঁর মন্ত্রণালয়ের সাতটি দপ্তর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : এনটিভি

প্রশাসনের কর্মকর্তাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো পরিশ্রমী হওয়ার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। আজ সোমবার দুপুরে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাতটি দপ্তর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।  

মন্ত্রণালয়ের পক্ষে সিনিয়র সচিব মোজাম্মেল হক খান ও দপ্তর/সংস্থাগুলোর  প্রধানরা নিজ নিজ দপ্তরের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। 

জনপ্রশাসনমন্ত্রী বলেন, আমলাতন্ত্র এখন আর কোনো কেরানিগিরির চাকরি নয়। মেধাবীরা এই চাকরি করছেন। তাঁরা যদি উদ্ভাবনী দক্ষতা নিয়ে কাজ না করেন তাহলে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব নয়। তিনি বলেন, জনগণকে দেওয়া সরকারি দলের প্রতিশ্রুতি বাস্তবায়নে সরকারের সঙ্গে প্রশাসনকে সহযোগী হিসেবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো সবাইকে পরিশ্রমী হতে হবে।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, সরকারি কর্মচারীরা সরকারের উন্নয়ন কার্যক্রমের অংশীদার। দেশকে উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্যে নিয়ে যেতে একটি শক্তিশালী আমলাতন্ত্র অপরিহার্য। তিনি বলেন, সরকারি কর্মচারীদের সামাজিক দায়িত্ববোধ নিয়ে কাজ করতে হবে। যে বাংলাদেশের স্বপ্ন আমরা দেখি, তা বাস্তবায়নের জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে। 

জনপ্রশাসনমন্ত্রী বলেন, ‘দেশটাকে এগিয়ে নিতে হলে গভর্নমেন্টের সঙ্গে একটা পার্টনারশিপ এবং আপনারা যাঁরা সিভিল সার্ভেন্ট, তাঁদের একটা পার্টনারশিপের প্রয়োজন। আপনারা যদি ওউন না করেন, এই যে আমি সরকারি চাকরি করি, ৫টার সময় চলে যাব, ৯টার সময় আসব, সোশ্যাল কোনো রেসপনসিবিলিটি নাই, আপনারা ওউনারশিপও গ্রহণ করেন নাই, এভাবে করলে একটা জাতিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব না।’

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক আশা প্রকাশ করে বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সরকারের কাজকে আরো গতিশীল করবে।

 

Advertisement
1.4438281059265