Beta

পঞ্চগড়ে স্কুল ব্যাংকিং সম্মেলন

১৯ মে ২০১৭, ২১:২২

ছোটবেলা থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঞ্চয়ের মনোভাব গড়ে তোলা ও ভবিষ্যৎ অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পঞ্চগড়ে স্কুল ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকালে জেলার সরকারি অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে সকালে জেলা কালেক্টরেট স্কুল থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ন্যাশনাল ব্যাংকের রাজশাহী অঞ্চলের প্রধান আলী হায়দার মর্তুজার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পঞ্চগড় জেলা প্রশাসক অমল কৃষ্ণ মণ্ডল। এ সময় আরো বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের ফাইনানশিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্টের ডিজিএম আনোয়ারুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা শঙ্কর কুমার ঘোষ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু ওয়াদুদ, পঞ্চগড় ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপক প্রদীপ কুমার সরকার ও স্থানীয় বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাসহ স্কুল ব্যাংকিয়ে যুক্ত শিক্ষার্থীরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক সাবিনা ইয়াসমিন।

সম্মেলনে বক্তারা জানান, ২০১০ সালে স্কুল ব্যাংকিং কার্যক্রম শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত সারা দেশে প্রায় ১২ লাখ ৯৯ হাজার শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা হয়েছে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সঞ্চয়ের মানসিকতা গড়ে তুলতে হবে, যাতে শিক্ষার্থীদের টেকসই ভবিষ্যৎ গড়ে ওঠে ও অর্থনৈতিকভাবে সাবলম্বী হয়। তাই প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ কার্যক্রম জোরদার করতে সবাইকে কাজ করতে হবে।

বাংলাদেশ ব্যাংক ও লিড ব্যাংক হিসেবে পঞ্চগড় ন্যাশনাল ব্যাংক লিমিটেডের উদ্যোগে আয়োজিত এই সম্মেলনে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও ব্যাংক কর্মকর্তারা  উপস্থিত ছিলেন।

 

Advertisement
Advertisement