Beta

পটুয়াখালীতে বিএনপির দুপক্ষের সভা, ১৪৪ ধারা জারি

২১ এপ্রিল ২০১৭, ১৬:৫৫

কাজল বরণ দাস, পটুয়াখালী

কেন্দ্রীয় নেতাদের আগমন উপলক্ষে একই স্থানে প্রতিনিধি সভা ও সমাবেশ আহ্বান করেছে পটুয়াখালী বিএনপির দুটি পক্ষ। এতে করে অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই স্থানে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

আগামীকাল শনিবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত শহরের সার্কিট হাউস, শেরেবাংলা সড়ক ও এর আশপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে ওই এলাকায় মাইকিং করে সভা-সমাবেশ নিষিদ্ধের বিষয়টি জেলা প্রশাসন থেকে জানানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় নেতাদের আগমন উপলক্ষে শহরের শেরেবাংলা পাঠাগারে সভা আহ্বান করেছে জেলা বিএনপির দুটি পক্ষ। আগামীকাল সকালে এই সভা আহ্বান করা হয়। সভার অনুমতি নিতে জেলা প্রশাসকের কাছে আবেদনও করেছেন বিএনপি নেতারা। এ ছাড়া একই সময়ে শহরের বটতলা এলাকায় সমাবেশ ডেকেছে যুবদল। তাই পরিস্থিতি শান্ত রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।  

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এ রব মিয়া জানান, আগামীকাল কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীরসহ অন্য নেতাদের পটুয়াখালীতে আসার কথা রয়েছে। জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ওই নেতারা জেলার নেতাকর্মীদের সঙ্গে কথা বলবেন। এ উপলক্ষে শহরের শেরেবাংলা পাঠাগারে একটি প্রতিনিধি সভা আহ্বান করা হয়।

জেলা ছাত্রদলের সভাপতি আশফাকুর রহমান বিপ্লব জানান, কেন্দ্রীয় নেতার আগমন উপলক্ষে শেরেবাংলা পাঠাগারে সভা আহ্বান করেছে জেলা বিএনপির সহসাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন খান নান্নু। এই সভার অনুমতির জন্য জেলা প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে।

ছাত্রদলের এই নেতা বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর বাসভবনে ও শহরের বটতলা এলাকায় যুব সমাবেশ আহ্বান করেছে যুবদল নেতা অ্যাডভোকেট রুহুল আমীন রেজা।

জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক ছিদ্দিকী বলেন, একই স্থানে বিএনপির দুই পক্ষ সভা-সমাবেশ আহ্বান করেছে। তাই অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের সার্কিট হাউস, শেরেবাংলা সড়ক ও এর আশপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

Advertisement
Advertisement
0.95776915550232