Beta

মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি, স্বপ্নকে জরিমানা

২০ মার্চ ২০১৭, ২৩:১২ | আপডেট: ২১ মার্চ ২০১৭, ০৮:৩০

অনলাইন ডেস্ক
রাজধানীর উত্তরার ৩ নম্বরে সেক্টরে অবস্থিত স্বপ্ন সুপার শপ ভবনে অবস্থিত স্বপ্ন মিউজিক ক্যাফেতে অভিযান চালায় এপিবিএন। ছবি : এপিবিএন

মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর পদার্থ ব্যবহার ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি করার দায়ে রাজধানীর উত্তরার সুপার শপ স্বপ্নকে এক লাখ টাকা জরিমানা করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫)। একই অভিযানে সাতটি প্রতিষ্ঠান ও তিন ব্যক্তিকে আরো এক লাখ ৮৬ হাজার টাকা জরিমানা করা হয়।  

আজ সোমবার এপিবিএন ৫-এর জেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. সাইদুর রহমান রুবেল ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার এ অভিযান পরিচালনা করেন। এপিবিএন ৫-এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

জরিমানা করা অন্য প্রতিষ্ঠানগুলো হলো  উত্তরার ‘ক্যাপেকন’, ‘ফাজিতাজ’, ‘এ হট পিজা’, ‘বি হট দাড়া’, ‘ইন্ডিয়ান স্পাইসি’, ‘হট প্লেইট লিমিটেড’ ও ‘বেসিক বিল্ডার্স লিমিটেড’। এ ছাড়া তিন ব্যক্তিকে জরিমানা করা হয়।         
 
এপিবিএন কর্মকর্তা মো. সাইদুর রহমান রুবেল বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর পদার্থ ব্যবহার ও মেয়াদ উত্তীর্ণ খাবার বিক্রি করায় উত্তরার তিন নম্বর সেক্টরে অবস্থিত স্বপ্ন সুপার শপের ব্যবস্থাপক মো. রাকিবুলকে এক লাখ টাকা জরিমানা করা হয়। 

এ ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় উত্তরার ক্যাপেকনের ব্যবস্থাপক মো. রাজু আহমেদকে ১৮ হাজার, ফাজিতাজের ব্যবস্থাপক মো. সোহেলকে ২০ হাজার, এ হট পিজার ব্যবস্থাপক মো. হৃদয়কে ১৫ হাজার, বি হট দাড়ার ব্যবস্থাপক মো. আমিনুলকে পাঁচ হাজার, ইন্ডিয়ান স্পাইসির ব্যবস্থাপক মো. ফয়সালকে ২০ হাজার ও হট প্লেইট লিমিটেডের ব্যবস্থাপক মো. আশরাফকে আট হাজার টাকাসহ মোট ৮৬ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর দিকে, অবৈধভাবে ফুটপাতের ওপর বাড়ির নির্মাণসামগ্রী রেখে মানুষের চলাচলে বিঘ্ন ঘটানোয় প্রমথ কুমারকে ২৫ হাজার, মো. সাখাওয়াতকে ২৫ হাজার, মো. রজব আলীকে ২৫ হাজার ও ‘বেসিক বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপক মো. আল আমিনকে ২৫ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়।   

রাজধানীতে এপিবিএন ৫-এর ভেজালবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এএসপি মো. সাইদুর রহমান।  

Advertisement
0.76835489273071