Beta

ঘর থেকে পালিয়ে বাল্যবিবাহ, বর-বরের বাবাকে কারাদণ্ড

২০ মার্চ ২০১৭, ১৯:১২

ঘর থেকে পালিয়ে ভুয়া কাবিননামা ও হলফনামার মাধ্যমে বাল্যবিবাহ করার দায়ে কিশোর বর ও তার বাবাকে এক মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা এ রায় দেন।

দণ্ডাদেশ পাওয়া দুজন হলেন দৌলতপুর উপজেলার সোনারকান্দি গ্রামের আবদুর রাজ্জাক ও তাঁর ছেলে মনির হোসেন (১৬)।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, সোনারকান্দি গ্রামের বাসিন্দা অষ্টম শ্রেণির এক ছাত্রীর মা-বাবা বেঁচে নেই। সে মামার বাসায় থেকে পড়শোনা করত। একই গ্রামের মনির হোসেনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সম্প্রতি মনির ওই ছাত্রীকে ঘর থেকে ভাগিয়ে নিয়ে ভুয়া কাবিননামা ও ভুয়া হলফনামার (এফিডেভিট) মাধ্যমে বিয়ে করে ওই ছাত্রীকে তাদের বাড়িতে নিয়ে যায়। এ ঘটনায় মেয়ের মামা থানায় অভিযোগ দিলে গতকাল রোববার দিবাগত রাতে বরসহ মেয়েকে থানায় আনা হয়। এ সময় পু‌লিশের উপ‌স্থি‌তি টের‌ পে‌য়ে বাড়ির অন্য সদস্যরা পালিয়ে যায়। আজ সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা বর মনির হোসেন ও তার বাবা আবদুর রাজ্জাককে এক মাসের কারাদণ্ডাদেশ দেন। মেয়েটিকে তার পরিবারের জিম্মায় দেওয়া হ‌য়ে‌ছে। পরে ম‌নির ও তার বাবা আবদুর রাজ্জাককে কারাগারে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

যোগাযোগ করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও কানিজ ফাতেমা জানান, ভুয়া কাবিননামা ও এফিডেভিটের মাধ্যমে বাল্যবিবাহ করার দায়ে বর মনির ও তার বাবাকে এক মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

Advertisement
Advertisement
1.3030071258545