Beta

একুশে বইমেলার বই

আল মাহমুদের নতুন কবিতার বই

২১ ফেব্রুয়ারি ২০১৫, ১৬:৪১

নাইস নূর
কবি আল আহমুদের সঙ্গে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

 

অমর একুশে গ্রন্থমেলায় ‘বই কারিগর’ প্রকাশনা থেকে প্রকাশিত হয়েছে কবি আল মাহমুদের নতুন কবিতার বই ‘তোমার গন্ধে ফুল ফুটেছে’। গত শুক্রবার কবি আল মাহমুদ বইমেলায় এসেছিলেন নিজের বইয়ের মোড়ক উন্মোচন করতে।

নজরুল মঞ্চে  ‘তোমার গন্ধে ফুল ফুটেছে’ বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, কবি রেজাউদ্দিন স্ট্যালিন, কবি আল হাফিজ, সাংবাদিক আবিদ আজম প্রমুখ।

কবি আল মাহমুদ বলেন, ‘আমার বয়স হয়েছে, মন চাইলেই আমি মেলায় আসতে পারি না। আজ আসতে পেরে অনেক আনন্দ লাগছে।’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, “কবি আল মাহমুদের সঙ্গে অনেক দিন পর দেখা হলো। আমার নিজের অনেক ভালো লাগছে। ‘তোমার গন্ধে ফুল ফুটেছে’ বইটির জন্য অনেক শুভকামনা।”

নতুন প্রকাশিত বইটি সম্পর্কে কবি আল মাহমুদ বইয়ের ভূমিকায় লিখেছেন, ‘এই বইয়ের কবিতাগুলো সাম্প্রতিক সময়ে আমার রচিত নির্বাচিত কবিতা। গ্রন্থনা ও সংকলনের ব্যাপারে আমাকে আন্তরিক সহযোগিতা করেছেন সাংবাদিক আবিদ আজম। কবিতাই আমার কাজ। সারা জীবন যা করেছি, গদ্যে-পদ্যে, ছন্দে-অলংকারে সজ্জিত হয়ে তা প্রকাশ পেয়েছে। আমি সব সময় প্রফুল্লচিত্তে নিজের মনকে ছন্দে-গন্ধে ব্যাকুল অবস্থায় প্রকাশ করতে চেয়েছি, এই প্রকাশই হলো কাব্যের শিহরণ শরীরে ধারণ করা।’

‘তোমার গন্ধে ফুল ফুটেছে’, কাকে উদ্দেশ্য করে এই কবিতার বই? জানতে চাইলে তিনি কাব্যিক ভাষায় বলেন, ‘সেই চিরকালীন তুমি’।

‘তোমার গন্ধে ফুল ফুটেছে’ বইটি একুশে বইমেলায় পরিবেশন করছে সাহস পাবলিকেশনস, বাতিঘর, মধ্যমা, কালের ধ্বনি, ঝিঙেফুল, সাহিত্য দেশ ও চমন প্রকাশ। অনলাইনে রকমারি ডটকমে এ বইটি পাওয়া যাচ্ছে। বইটির মূল্য রাখা হয়েছে ১৩০ টাকা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement